কম্পিউটারে আলাদা করে ডেডিকেটেট গ্রাফিক্স কার্ড থাকার সুবিধা ও অসুবিধা !

একটি কম্পিউটার যেমন CPU ছাড়া অচল ঠিক তেমনি ভাবে একজন গেমার কিংবা ভিডিও এডিটরের জন্য গ্রাফিক্স কার্ড ফরয ।
গ্রাফিক্স কার্ড টা আপনার জরুরি হয় মূলত গেমিং এবং ভিডিও এডিটের জন্য । একটা চরম সত্য হচ্ছে আপনার PC এর গেমিং এবিলিটি বাড়ানোর ক্ষেত্রে গ্রাফিক্স কার্ড এর চাইতে বেটার অপশন আর কিছু নেই ।
উপকারিতা
একাধিক গ্রাফিক্স কার্ড চলমান দুটি বাস্তব সুবিধা আছে। প্রাথমিক কারণ গেম বৃদ্ধি কর্মক্ষমতা। 3D ইমেজ রেন্ডারিংয়ে দুই বা তার বেশি গ্রাফিক্স কার্ড ভাগ করে নেওয়ার মাধ্যমে, পিসি গেমগুলি উচ্চ ফ্রেমের হার এবং উচ্চ রেজোলিউশনগুলিতে এবং অতিরিক্ত ফিল্টারগুলি সহ চলতে পারে। এই নাটকীয়ভাবে গেম গ্রাফিক্স মান উন্নত করতে পারেন। অবশ্যই, অনেকগুলি বর্তমান গ্রাফিক্স কার্ড 1080p রেজোলিউশন পর্যন্ত একটি গেম রেন্ডার করতে পারে। প্রকৃত সুবিধা হল 4K প্রদর্শনের মতো উচ্চ রেজোলিউশনগুলিতে গেমগুলি চালানোর ক্ষমতা যা প্রস্তাবটি চারবার প্রস্তাব করে বা একাধিক মনিটর চালাতে পারে।
অসুবিধা
একাধিক গ্রাফিক্স কার্ড চলমান বড় অসুবিধা খরচ হয়। শীর্ষস্থানীয় গ্রাফিক্স কার্ডগুলি ইতিমধ্যে $ 500 বা তার বেশি পরিমাণে পৌঁছানোর সাথে সাথে, অনেকগুলি ভোক্তাদের দ্বিতীয়টি সামর্থ্যের পক্ষে কঠিন। এটিআই এবং এনভিডিয়া উভয়ই দ্বৈত কার্ডের সামর্থ্যের সাথে কম দামের কার্ডগুলি অফার করে, তবে কম দামের গ্রাফিক্স কার্ডের তুলনায় সমান বা কখনও কখনও ভাল কর্মক্ষমতা সহ একক কার্ডে একই পরিমাণ অর্থ ব্যয় করা ভালো।
আধুনিক গ্রাফিক্স কার্ড ক্ষুধার্ত শক্তি। একটি সিস্টেমের মধ্যে তাদের দুটি প্রায় ট্যান্ডেম চালানোর জন্য প্রয়োজনীয় পরিমাণ পরিমাণ দ্বিগুণ হতে পারে। উদাহরণস্বরূপ, একটি উচ্চমাত্রার গ্রাফিক্স কার্ডটি সঠিকভাবে কাজ করার জন্য 500-ওয়াট পাওয়ার সরবরাহের প্রয়োজন হতে পারে। এই দুটি কার্ডের মধ্যে প্রায় 850 ওয়াট প্রয়োজন শেষ হতে পারে। বেশিরভাগ ভোক্তা ডেস্কটপ যেমন উচ্চ ওয়াটেজ শক্তি সরবরাহ সঙ্গে সজ্জিত না। ফলস্বরূপ, একাধিক কার্ড চালানোর জন্য জাম্পিং করার আগে আপনার কম্পিউটারের ওয়েটেজ এবং প্রয়োজনীয়তাগুলির সাথে পরিচিত হওয়া গুরুত্বপূর্ণ। এছাড়াও, একাধিক ভিডিও কার্ড চলমান আরো তাপ এবং আরো শব্দ উত্পাদন করে।
একাধিক গ্রাফিক্স কার্ড থাকার প্রকৃত কর্মক্ষমতা সুবিধা কম্পিউটার সিস্টেমের অন্যান্য উপাদানগুলির উপর নির্ভর করে ব্যাপকভাবে পরিবর্তিত হয়। এমনকি সর্বোচ্চ স্তরের গ্রাফিক্স কার্ডগুলির সাথেও, কম-প্রান্ত প্রসেসরটি গ্রাফিক্স কার্ডগুলিতে সরবরাহ করা তথ্যগুলির পরিমাণকে হ্রাস করতে পারে। ফলস্বরূপ, দ্বৈত গ্রাফিক্স কার্ডগুলি সাধারণত উচ্চ-শেষ সিস্টেমে সুপারিশ করা হয়।

Livereportbd

Latest growing bangla news portal titled Livereportbd offers to know Sports, Entertainment, Education, Lifestyle, National, World, etc.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *